Thursday , July 7 2022

মদ না পেলে খাবার খায় না মোরগ! খরচ ২ হাজার টাকা!

আমরা সবাই জানি মদ মানুষের জন্য তৈরী একটি পানীয়। মদের জন্য প্রচণ্ড পাগল মানুষ পৃতিবীতে অভাব নেই। মদ না খেলে অনেকের পেটের ভাত হজম হয় না। কিন্তু মদ না পেলে খাবার খায় না মোরগ এটা শুনলে সবাই অবাক হবে এইটাই স্বাভাবিক। কিন্তু আপনার কাছে অবাস্তব মনে হলেও এমনই এক মোরগের সন্ধান পাওয়া গেছে ভারতে। প্রতি বেলায় খাবার গ্রহনের আগে তাকে দিতে হয় মদ। মদ খেতে দিলে তবেই সে খাবার খায়।

ভারতীয় বিভিন্ন গণমাধ্যম বলা হয় এমনই এক বিষ্ময়কর ঘটনা ঘটেছে ভারতের এক গ্রামে। মদ খাওয়ার পর খাবার গ্রহন করে এই মোরগ। মোরগের এমন অভ্যাসের কারণে বিপাকে পড়েছেন মোরগের মালিক। মোরগের এমন অভ্যাস ত্যাগ করাতে পশু চিকিৎসকের সাথে যোগাযোগ করেন মোরগের মালিক। মোরগের এমন অভ্যাস ত্যাগের জন্য চিকিৎসরা এক প্রকার ভিটামিন ঔষধ খাওয়ানোর পরামর্শ দেয়। এই ভিটামিন এর গন্ধ অনেকটা মদের মত।

মোরগের এমন অদ্ভুদ অভ্যাস কিভাবে হলো? এই কারণ খুজতে গিয়ে জানা যায় যে এই মোরগ নাকি কোনো এক কারণে একবার খাওয়া-দাওয়া পুরোপুরি বন্ধ করে দিয়েছিলো তখন মোরগের মালিক খুব চিন্তাগ্রস্থ হয়ে যায়। ঐ সময় গ্রামের এক ব্যক্তি খাবারের সাথে কিছুটা মদ মিশিয়ে মোরগকে দিতে বলে। যেই কথা সেই কাজ- মোরগের মালিক মদ মিশেয়ে খাবার খেতে দিলে মোরগ খাওয়া শুরু করে। সেই থেকে শুরু মোরগের মদ খাওয়ার কাহিনী। মালিকও মজা নিয়ে কখনও দেশী কখনও বিদেশী মদ খাওয়াতে থাকে মোরগটিকে। মোরগও ধীরে ধীরে মদে আসক্ত হতে থাকে।

মদের এই আসক্তি থেকেই শুরু হয় নতুন ঝামেলা। মদ ছাড়া এখন এই মোরগ খাবারেই মুখে নেয় না। মোরগের জন্য মদের যোগান দিতে গিয়ে মোরগের মালিক ভাউ কাটোরেকে প্রতি মাসে গুনতে হচ্ছে কয়েক হাজার রুপি। মোরগের এমন অভ্যাসের জন্য সবাই ভাউ কাটোরেকেই দোষারোপ করছেন।

Check Also

Bandarban Tour

বান্দরবান কিভাবে যাবেন? কোথায় থাকবেন? কি খাবেন?

বাংলাদেশের সবচেয়ে সুন্দরতম ও অপরুপ সৌন্দর্যের লীলাভূমি বান্দরবান জেলা। বান্দরবান ট্যুর প্ল্যান এ মেঘ আলতোভাবে …